Saturday 1 February 2014

দ্বিতীয় দফায় ইজতেমায় ১৫১ জোড়া বর-কনের যৌতুকবিহীন গণবিবাহ

যৌতুকবিহীন গণবিবাহ
দ্বিতীয় দফায় ইজতেমায় ১৫১ জোড়া বর-কনের যৌতুকবিহীন গণবিবাহ
নিজস্ব প্রতিবেদক: প্রথম দফার মতো দ্বিতীয় দফায় ইজতেমার দ্বিতীয় দিনে বাদ আসর ইজতেমার মূলমঞ্চে কনের অভিভাবক ও বরের উপস্থিতিতে যৌতুকবিহীন গণবিবাহ পড়ানো হয়। দ্বিতীয় দফার ইজতেমায় শনিবার ১৫১ জোড়া বর-কনের বিবাহ পড়ানো হয়।তাবলিগ জামাতের সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা যায়, বিবাহ শেষে মঞ্চে খেজুর ও মিষ্টি বিতরণ করা হয়। ইজতেমা শেষে বর ও কনের পিতা জামায়াতবন্দী হয়ে তিন চিল্লায় তাবলিগের কাজে বের হবেন।
ইজতেমায় আগত মুসল্লিদের অনেকে আকস্মিক রোগে আক্রান্ত হয়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বিনামূল্যে চিকিৎসা কেন্দ্রগুলোতে চিকিৎসা নিচ্ছেন। শনিবার ইবনে সিনা ও হামদর্দসহ ফ্রি চিকিৎসা কেন্দ্র এলাকা ঘুরে দেখা গেছে, মুসল্লিরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে চিকিৎসা সেবা গ্রহণ করছেন। চিকিৎসা কেন্দ্রগুলোর মধ্যে ইবনে সিনা ও হামদর্দ ক্যাম্পের সামনে সবচেয়ে বেশি দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে।
মুসল্লিদের স্বাস্থ্য সেবা দেয়ার জন্য ময়দানের আশপাশে ও মুন্নু নগর এলাকায় বাংলাদেশ হোমিওপ্যাথি পরিষদ, হোমিওপ্যাথি অনুশীলন, র‌্যাবর ফ্রি-মেডিকেল ক্যাম্প, গাজীপুর সিভিল সার্জন অফিস, হামদর্দ ওয়াক্ফ, ইবনে সিনা, ইন্টার ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, এপেক্স বাংলাদেশ, ইসলামিক ফাউন্ডেশন, আঞ্জুমান মফিদুল ইসলাম, পাকিজাগ্রুপ, টঙ্গী ওষুধ ব্যবসায়ী কল্যাণ সমিতিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় অর্ধশত ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসকরা সেবা দিচ্ছেন।
হোমিওপ্যাথিক অনুশীলন কেন্দ্রের চিকিৎসক মো. মাসুদ খান হ্যালোটুডে ডটকমকে জানান, এলোপ্যাথিক ছাড়াও মুসল্লিরা হোমিওপ্যাথি চিকিৎসা নিতে তাদের ক্যাম্পে ভিড় করছেন। তাদের অধিকাংশই হলেন ঠান্ডা, সর্দি, কাশি, আমাশয়, শ্বাসকষ্টের রোগী।

No comments:

Post a Comment